ThePeakPlace

Bangla Technology Center

BCS Preliminary Model Test-01.

পোস্টটি শেয়ার করুণ

আস সালামু আলাইকুম।বন্ধুরা সবাই কেমন আছেন? সামনে বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা। আর এই পরীক্ষার জন্য সবাই প্রস্তুতি নিচ্ছেন নিজের মত করে। আসলে প্রস্তুতির কোন বিকল্প নেই। যার প্রস্তুতি যত ভালো হবে, তার পরীক্ষা ততই সহজতর হবে। আর বাংলাদেশের সেরা চাকরীর প্রস্তুতিতো সেরাই হতে হবে। আপনার প্রস্তুতির সাথে আমরাও অংশীদার হয়ে আপনার প্রস্তুতিকে আরো রাঙিয়ে দিতে চাই।

আর তাই প্রস্তুতির জন্য আমরা ধারাবাহিক ভাবে শুরু করেছি বিসিএস মডেল টেস্ট।  প্রতিটি মডেল টেস্ট হবে ২০০ নম্বরের। ২০০ টি এমসিকিউ প্রশ্ন থাকবে। আপনার হাতে সময় থাকবে ২ ঘন্টা। ২ ঘন্টার মধ্যে আপনাকে পরীক্ষা শেষ করতে হবে নতুবা সফটওয়ার অটোমেটিকভাবে ২ ঘন্টা শেষ হয়ে গেলে পরীক্ষা শেষ করে দিবে।

২০০ নম্বরের পরীক্ষায় আপনি কত নম্বর পেয়েছেন, কয়টি সঠিক উত্তর দিয়েছেন, কতটি ভূল উত্তর দিয়েছেন-তার একটি লিস্ট দেখতে পাবেন। আপনি চাইলে আপনার মেধা তালিকা দেখতে পারবেন লিডারবোর্ডে।তাহলে আর দেরী না করে আজই শুরু করুন প্রস্ততি পর্ব আমাদের ধারাবাহিক মডেল টেস্টে।

এটি শুধু বিসিএস প্রিলিমিনারীর জন্য নয় বরং যারা অন্যান্য চাকরী পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন বা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্যও সহায়ক। সুতারং সবাই অংশগ্রহণ করতে পারেন আমাদের মডেল টেস্টে আর মিলিয়ে নিতে পারেন আপনার মেধাক্রম। তাহলে শুরু করুন Model Test।

বিসিএস প্রিলীমিনারী মডেল টেস্ট-১

image of model test start

বিসিএস প্রিলীমিনারী মডেল টেস্ট শুরু করতে হলে আপনাকে বাটনে ক্লিক করে শুরু করতে হবে। পরীক্ষা শেষে আপনি দেখতে পারবেন কতটি সঠিক উত্তর দিয়েছেন আর কতটি ভুল উত্তর দিয়েছেন। তারজন্য আপনি ক্লিক করবেন View Questions এ।  লিডারবোর্ডে দেখতে পারবেন আপনার মেধা তালিকা মেধাক্রম অনুসারে। এর জন্য আপনার নাম এবং ইমেইল লিখে Send বাটনে ক্লিক করুন। তাহলে আপনার মেরিট অনুযায়ী আপনার অবস্থান দেখতে পাবেন। এটি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে তৈরি করা হবে।