ThePeakPlace

Bangla Technology Center

ঘরে বসে প্রতিমাসে ডাটা এন্ট্রি করে ১০-১২ হাজার টাকা আয় করুন।

পোস্টটি শেয়ার করুণ

আমরা অনেকেই ফেসবুক, টুইটার, ভাইবার বা অন্যান্য সোস্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যমে সময় ব্যয় করি। কিন্তু তাতে আমাদের কোন আয় হয়না। আমরা যদি কিছু সময় বের করে কোন কাজে লাগাই তাহলে কিছু টাকা আয় হয়। আমরা চাইলে ফুলটাইম বা পার্টটাইম ডাটা এন্ট্রি করে কিন্তু প্রতিমাসে ঘরে বসেই ১০,০০০/= থেকে ১২,০০০/= টাকা আয় করতে পারি। কিভাবে আয় করবেন তা বিস্তারিত জানার জন্য পুরো পোস্টটি ভালো করে পড়ুন।

ডাটা এন্ট্রি কি?

ডাটা এন্ট্রি হচ্ছে কোন তথ্য টাইপ বা লেখা। অর্থাৎ কোন দেওয়া তথ্য দেখে দেখে টাইপ করে দেওয়া। এই  ডাটা এন্টি করে কিন্তু হাজার হাজার মানুষ ঘরে বসেই ইন্টারনেটে থেকে টাকা আয় করছে। এটি স্বপ্ন নয় বরং বাস্তব।

ডাটা এন্ট্রি করতে কী কী লাগবে?

ডাটা এন্ট্রি করতে কিন্তু আপনাকে বিশেযজ্ঞ হওয়া লাগবেন। আপনাকে একটি কম্পিউটার বা ল্যাপটপ ইন্টারনেট কানেকশন সহ থাকতে হবে। ইন্টারনেট কানেকশনটি যেন মোটামুটি ভালোমানের স্পীড বা গতি থাকে। আপনি এনড্রয়েন মোবাইল বা কোন প্যাডেও টাইপ করতে পারবেন। আর আপনার টাইপ স্পীড যতই দ্রুত হবে ততই টাইপ করতে পারবেন। ততই অন্যদের চেয়ে বেশি আয় করতে পারবেন। টাইপ করার সময় চেষ্টা করতে হবে যাতে নির্ভূল হয়। কারণ নিভূল হলে আপনার কোন টাকা কাটা যাবেনা। ভূল হলে ভূল টাইপের জন্য কোন টাকা দেওয়া হয়না। অর্থাৎ যেকয়টি ভূল করবেন সে কয়টির জন্য কোন টাকা পাবেন না। মনে করুণ আপনি ১০০ টি ক্যাপচা টাইপ করেছেন এর মধ্যে ৫ টি ভূল করেছেন বাকী ৯৫ টি সঠিক টাইপ করেছেন। তাহলে ৯৫ টির জন্য টাকা পাবেন বাকী ৫ টির জন্য কোন টাকা পাবেন। বিষয়টি একদম সাধারণ।

কিভাবে একাউন্ট করবেন?

প্রথমে আপনার নামে একটি একাউন্ট খুলতে হবে। এখানে একাউন্ট করুন

image of 2 captcha.com

উপরে যে পেজটি দেখতে পাচ্ছেন এরকম একটি পেজ দেখতে পাবেন। পেজটি ভালো করে পড়ুন। এবার পেজটির ডানপাশে উপরে দেখুন Log in  এবং Register বাটন আছে। প্রথমে একাউন্ট তৈরি করার সময় রেজিস্ট্রেশন করতে হয় তারপর প্রতিবারে আপনাকে লগইন করে প্রবেশ করতে হবে। এখন নতুন একাউন্ট করার জন্য Register বাটনে ক্লিক করুণ।

image of 2captcha.com

Register বাটনে ক্লিক করার পর উপরের পেজটি দেখতে পাবেন। ইমেইলের ঘরে আপনার ইমেইল এড্রেসটি নির্ভূলভাবে লিখুন। তারপর আপনার নিজের মত করে একটি পাসওয়ার্ড দিন। পরের রিপিট পাসওয়ার্ড এর ঘরে পাসওয়ার্ড আবার লিখুন। এবার I’m not a robot এর পাশে টিক দিন। তারপর নিচে Register বাটনে ক্লিক করুণ।

image of captcha terms

উপরের শর্তগুলো দেখে ভলো করে পড়ে নিবেন। তারপর I agree with the Terms এর ডানপাশে টিক দিন। সবশেষে  START বাটনে ক্লিক করুণ। বাস আপনার একাউন্ট এখন রেডি।

captcha account setting

এরপর উপরের স্কীনশর্ট এর মত একটি ড্যাশবোর্ড দেখতে পাবেন। বামপাশে My Account এ ক্লিক করুণ। এখন আপনার নামের প্রথম অংশ, নামের শেষ অংশ তারপর নামের মধ্য অংশ থাকে যদি তবে তা পুরণ করুণ। তারপর আপনার মোবাইল বা ফোন নম্বর লিখুন। সবশেষে দেখুন Save বাটন আছে। Save বাটনে ক্লিক করুণ। আপনার নামের সব তথ্য সেভ হয়ে গেলো।

কিভাবে ডাটা এন্ট্রি বা ক্যাপচা টাইপ করবেন?

প্রথমেই বলেছি ডাটা এন্ট্রি বা ক্যাপচা টাইপ করা কিন্তু কোন কঠিন কাজ নয়। শুধুমাত্র টাইট জানলেই হলো।

image of captcha entryউপরের যে পেজটি দেখতে পাচ্ছেন সেটি ক্যাপচা এন্ট্রি বা ডাটা এন্ট্রি কাজের জন্য । প্রথমে লগইন করার পর এই পেজটি পাবেন। উপরে দেখুন Start Work নামে একটি বাটন আছে। কাজ শুরু করার জন্য  Start Work বাটনে ক্লিক করুণ। তারপর Start, Sound On, Only Normal, Only Normal and Recaptcha নামক কয়েকটি অপশন আছে। সেখান থেকে Only Normal টা সিলেক্ট করে কাজ শুরু করুণ। কারণ Only Normal and Recaptcha টা তুলনামূলক একটু কঠিন বটে। তবে কোন সমস্যা নেই। আপনার ইচ্ছামত পছন্দ করে কাজ শুরু করুণ। উপরের ছবিতে দেখতে পাচ্ছেন ইংরেজিতে কয়েকটি বর্ণ। এই বর্ণগুলিকে দেখে দেখ সঠিক ভাবে টাইপ করে সেন্ড করুণ বা এন্টার চাপুন। এভাবে একের পর এক আসতে থাকবে আর আপনি টাইপ করে সেন্ড বা এন্টার বাটন চাপবেন।

প্রত্যেকটি ক্যাপচার জন্য ১০ সেকেন্ড সময় থাকে। এই ১০ সেকেন্ডের মধ্যে আপনাকে টাইপের কাজ শুরু করতে হবে।  CAPTCHAs entered: 0.  এখানে আপনি দেখতে পাবেন এতক্ষত যতগুলো টাইপ করছেন তার সংখ্যা আর This session: 0 USD এখানে কত ডলার সেন্ট আয় হচ্ছে তার পরিমান দেখা যাবে। উপরের ছবিতে খেয়াল করুণ কতগুলো ঘর লাল, কতগুলো হলুদ আর কতগুলো ঘর সবুজ। লাল ঘরে সময়গুলোতে টাইপ করলে প্রতি হাজারে $0.৬০ ডলার সেন্ট। মানে বাংলাদেশ টাকায় প্রায় ৪৮ টাকা। এই ১০০০ ক্যাপচা টাইপ করতে সময় লাগে ১ ঘন্টা থেকে ১ঘন্টা ২০ মিনিট। সবকিছু নির্ভর করবে আপনার হাতের স্পীড এবং ইন্টারনেটের স্পীড এর উপর। অন্য সময় টাইপ করলে একটু কম রেট। তবে সারাদিন রাত যে কোন সময় টাইপ করা যায়। লাল কালি চিহ্নিত সময়ে টাইপ করলে আপনার হাতের স্পীড বেশি হলে ৩-৪ ডলার আয় করতে পারবেন।  প্রায়ই তারা লালকালির গ্রাফ পরিবর্তন করে। সাধারণত রাত ১২ টার পর থেকে সকাল ১০ টা পর্যন্ত এর মধ্যেই রেট বেশি থাকে। আর অন্য সময়ে যদি টাইপ করেন তবে আশা করি প্রতিমাসে সব মিলিয়ে ১০০-১৫০ ডলার বা ৮হাজার থেকে ১২ হাজার টাকা আয় করতে পারবেন অনাআসেই।

অন্যভাবে একটি হিসাব দেই। যে প্রতি মিনিটে ১৫ টি ক্যাপচা টাইপ করতে পারে সে ঘন্টায় ৯০০ ক্যাপটা টাইপ করতে পারে। রাত ১২ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ফূলটাইম চাকরি হিসেবে ১০ ঘন্টায় সে ৯০০০ ক্যাপচা টাইপ করতে পারবে। প্রতি হাজারে যদি $0.60 সেন্ট হয় তবে ৯ হাজারে হয় $5.40 ডলার। বাংলাদেশ টাকায় ৪২০ টাকার মতন । এভাবে মাসে তার আয় হবে ১২৬০০ টাকা। আর দিনের অন্য সময়েও টাইপ করে কম হলেও দৈনিক ২ ডলার আয় করলে আরো অতিরিক্ত মাসে প্রায় ৫০০০ টাকা আয় করা যায়। সব মিলিয়ে  কেউ ফুল টাইম কাজ করলে মাসে ১৫০০০ কমপক্ষে আয় করা যাবে। অন্যরা পার্ট টাইম করেও ৭-৮ হাজার আয় করতে পারেবেন।

ড্যাশবোর্ডের বামপাশে Finance এর নিচে খেয়াল করুণ Balance এবং Reputation লেখা আছে। Balance এর ঘরে এ যাবৎ কত ডলার আয় করেছেন তা দেখা যাবে। আবার ডলার উঠানোর পর থেকে কত ডলার আয় করেছেন তাও দেখা যাবে। Reputation এ ঘরে কতগুলো ক্যাপচা টাইপ করেছেন তা দেখতে পাবেন।

সুখবর! এখন প্রতি ১০০০ ক্যাপচা টাইপ করলে আয় হবে ১ ডলার।  সাইনআপ করে এই সফটওয়্যারটি ডাউনলোড করেই কাজ শুরু করুন। এই সফটওয়্যারটি নতুন যোগ হয়েছে। সুতারং যারাই এই সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করে ইউজার নেম এবং পাসওয়ার্ড সেট করে কাজ করবে তারাই কেবল প্রতি হাজার  Re-Captcha এর জন্য পাবেন ১ ডলার করে।  কিভাবে সফটওয়ারটি ডাউনলোড করবেন? প্রথমে একাউন্ট করে তারপর  লগইন করুন। এবার নিচের ইমেজে তীর চিহ্নিত স্থানে ক্লিক করে ডাউনলোড করুন।

 

2captcha software download

কখন টাকা উঠাতে পারবেন?

আপনার একাউন্টে ১ ডলার আয় হলেই টাকা উঠাতে পারবেন। তবে ১ ডলার হলে না উঠিয়ে ৫-৬ ডলার বা তার চেয়ে বেশি হলেই উঠানো ভালো । কারণ ডলার ট্রান্সফার ফি বাবদ নূন্যতম ২৫ সেন্ট কেটে নেয় এবং শতকরা ২.৫% কেটে নেয় পেইজা (আন্তর্জাতিক রেট অনুযায়ী)। এইজন্য একটু বেশি হলেই উঠানো ভালো। ক্যাপচা এন্ট্রির টাকা সাধারণত ২৪ ঘন্টার মধ্যেই পেমেন্ট দিয়ে থাকে। তবে কোন কারণবশতঃ ২-৩ দিনও লাগতে পারে এতে হতাশ হওয়ার কারণ নেই। দেখুন আমার কিছু টাকা পেমেন্টের চিত্রঃ

image of captcha entry payment

উপরের চিত্রে ৬টি পেমেন্টের চিত্র দেখছেন। এরকম আপনি কবে কত ডলার এবং কোন পেমেন্ট মেথডের মাধ্যমে ডলার উঠানোর আবেদন করেছেন এবং কবে তারা পেড করেছেন তার একটি লিস্ট আপনার ড্যাশবোর্ডের  Request Payout এ ক্লিক করলে দেখতে পাবেন। যখন আপনি টাকা উঠাতে  চাইবেন তখন Request Payout এ ক্লিক করবেন। Payza তে আপনার একাউন্ট না থাকলে টাকা উঠানোর আগে একটি পেইজা একাউন্ট করে নিন। এরপর Payza সিলেক্ট করে নিচে পেইজার জন্য আপনার ইমেইলটি লিখবেন। তারপর Next এ ক্লিক করে কনফার্ম করবেন। তারপর টাকা পেমেন্টের কনফার্ম পাবেন আপনার ইমেইলে এবং এরকম লিস্টে দেখতে পাবেন পেড করার সময়। পেমেন্ট নিয়ে এরা কোন ঝামেলা করেনা ।

প্রতিবার লগইন করুণ এখানেই । প্রত্যেকবার লগইন করার জন্য এই লিংকে যেয়ে লগইনে ক্লিক করে  ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন। আমাদের সাথে থাকুন। আমাদের টিমের সাথে থেকে প্রতিদিন ডাটা এন্ট্রি করে আয় করুণ। যে কোন সমস্যায় আমরা আপনাদের পাশে আছি।

কারো কোন সমস্যা হলে কমেন্টের মাধ্যমে জানাবেন-আশা রাখি সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ। ভালো লাগলে এবং আপনি পেমেন্ট পেলে অন্যের জন্য পোস্টটি শেয়ার করতে ভূলবেন না। অন্যরাও যাতে বাসায় বসে আয় করতে পারে তার জন্য আপনিও এগিয়ে আসুন। যতবেশি বৈদেশিক মুদ্রা অর্জিত হবে তত দেশের জন্য ভালো।

পোস্টটি শেয়ার করুণ

Leave a Reply

ThePeakPlace © 2018 Frontier Theme