কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে “Read More” বা “বিস্তারিত পড়ুন” কথাটি যোগ করবেন?


পোস্ট করা হয়েছে:- এপ্রি ২৩ ২০১৬| পোস্টটি করেছেন:- |পোস্টটি পড়া হয়েছে:- 289বার
পোস্টটি শেয়ার করুণ

image of wordpressআমরা যখন ওয়ার্ডপ্রেস দিয়ে আমাদের ওয়েবসাইট বা ব্লগকে ডেভেলপ করি তখন কিন্তু অধিকাংশ ফ্রি বা প্রিমিয়াম থীমে  “Read More” বা “বিস্তারিত পড়ুন” অথবা “আরো পড়ুর” কথাটি উল্লেখ থাকেনা। আপনি খেয়াল করলে দেখবেন ‘……’ এরকম থাকে। অধিকাংশ ক্ষেত্রে “Read More” কথাটি থাকেনা । আমাদের নিজেদের পছন্দমত একথাটি যোগ করতে হয়।

অনেক ওয়েব সাইটে প্রবেশ করলে আপনি দেখবেন বিস্তারিত পড়ুন বা Read More কথাটি লেখা আছে। তখন আমাদের মনে হয়-ইস! আমার ওয়েবসাইট বা ব্লগটিতে যদি এরকম Read More বা বিস্তারিত পড়ুন কথাটি যোগ করতে পারতাম তবে আমার এবং যারা ভিজিটর তাদের ও ভালো লাগতো এবং কোন লেখা পুরো অংশ পড়তে সুবিধা হতো।

তাদের জন্য সুখবর হচ্ছে এরকম একটি সুবিধা আপনি খুব সহজেই পাবেন আমাদের এই পোস্টটি পড়লে। তাহলে আসুন দেখি কিভাবে কোন প্লাগইন ছাড়াই Read More বা বিস্তারিত পড়ুন কথাটি যোগ করতে পারবেন। আপনি প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করে আপনার ড্যাশবোর্ডে যান।

এবার আপানার ড্যাশবোর্ডের বামপাশে Appearance এ যান। Appearance থেকে Editor এ যান। সেখান থেকে  functions.php নামক ফাইলে যেয়ে একেবারে শেষে যেখানে  ?>  এই চিহ্ন আছে তার আগে নিচের কোডটুকু কপি করে পেস্ট করে দিন।

// Changing excerpt more

function new_excerpt_more($more) {

global $post;    return ‘… <a href=”‘.

get_permalink($post->ID) . ‘”>’ . ‘

[বিস্তারিত পড়ুন] &raquo;’ . ‘</a>’;    }

add_filter(‘excerpt_more’, ‘new_excerpt_more’);

এবার নিচের  আপডেট ফাইলে ক্লিক করলে সেভ হয়ে যাবে। এখন আশাকরি আপানার ওয়েবসাইটে বিস্তারিত পড়ুন বা Read More লেখা দেখা যাবে।

আপনি যদি [বিস্তারিত পড়ুন] এর এখানে যাই লেখেন তাই দেখা যাবে। যদি Read More লেখেন তবে Read More লেখা দেখা যাবে এবং এই Read More এ ক্লিক করলে পুরা পোস্টটি দেখা যাবে।  তাহলে সবার জন্য শুভ কামনা থাকলো।

পোস্টটি শেয়ার করুণ

সর্বশেষ আপডেট: এপ্রিল ২৩rd, ২০১৬ সময়: ১০:২৪ পূর্বাহ্ণ, আপডেট করেছেন মুনজুরুল আলম (এডমিন)


লেখক পরিচিতিঃ- মুনজুরুল আলম (এডমিন)

আসসালামু আলাইকুম। আমি মুনজুরুল আলম। বর্তমানে একটি সরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছি। আমি ছোট বেলা থেকে লেখলেখি করায় মজা পাই। আমি মনে করি জানার কোন শেষ নেই। আমি সবার কাছ থেকে শিখতে পছন্দ করি। আর আমার শেখা তখনই স্বার্থক হবে যখন তা অন্যের কাছে পৌছে দিতে পারব।আর আমি চাই সবাইকে আমার ওয়েবসাইটে মেধা বিকাশের সুগোয দিতে। তাই আপনিও পারেন আমাদের ওয়েব সাইটের একজন লেখক হতে। তাহলে আজই রেজিস্ট্রেশন করুন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.