ওয়ার্ডপ্রেস টিউটরিয়াল পর্ব-১২। কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ফেসবুক, টুইটার ও অন্যান্য শেয়ার বাটন যোগ করবেন?


পোস্ট করা হয়েছে:- মে ২০ ২০১৬| পোস্টটি করেছেন:- |পোস্টটি পড়া হয়েছে:- 262বার
পোস্টটি শেয়ার করুণ

share button pluginঅনেক ওয়েব সাইটে প্রবেশ করলে দেখি ফেসবুক, টুইটার, গুগল প্লাস, লিংকডইন সহ অন্যান্য শেয়ারিং বাটন শো করে। তখন আমাদের মনে হতে পারে ইস! আমার ওয়ার্ডপ্রেস সাইটে ‍যদি এরকম একটি শেয়ারিং বাটন যোগ করতে পারতাম। তাদের জন্য সুখবর।

আমরা যারা ওয়ার্ডপ্রেস ব্যবহার করি তার খুব সহজেই কিন্তু ফেসবুক, টুইটার, গুগলপ্লাস, লিংকডইন, রেডইট, ইমেইল শেয়ার বাটন যোগ করতে। আর এই শেয়ার বাটন যোগ করার মাধ্যমে খুব সহজেই যে কোন পোস্টকে শেয়ার করতে পারি। কোন ভিজিটর আপনার ওয়েবসাইটে এসে কোন পোস্ট পড়ে ভালো লাগলে তিনি যদি শেয়ার করতে চান তবে এই শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করতে পারবেন।

কিভাবে শেয়ার বাটন প্লাগইন যোগ করবেন?

প্রথমে আপনার ওয়েব সাইটে লগইন করণ। এবার ড্যাশবোর্ডের বামপাশে দেখুন Plugins লেখা আছে। এখন Plugins থেকে Add New তে যান। এরপর যে পেজটি দেখবেন তার ডানপাশে Search Plugins এর ঘরে add to any share button লিখে কি বোর্ড থেকে এন্টার প্রেস করুণ। এখানে দেখতে পাবেন অনেকগুলো প্লাগইন আছে।

image of add to any share button\

এখান থেকে add to any share button নামক প্লাগইনটি সিলেক্ট করুণ। এবার add to any share button এর ডানপাশে দেখুন  Install Now লেখা আছে। Install Now তে ক্লিক করুণ।

install now

 

এবার উপরের স্কীনশর্টে যে পেজটি দেখছেন এরকম একটি পেজ দেখবেন। এই পেজের নিচে দেখুন Activate Plugin লেখা আছে। Activate Plugin  এ ক্লিক করুণ। আপনার add to any share button  প্লাগইনটি ইন্স্টল এবং একটিভেট হয়ে গেছে। এখন প্লাগইনটি সেট করার পালা।

add to any share button setting

এখন যে কাজটি আপনি করবেন তা হচ্ছে, পেজটা রিফ্রেশ করে Plugins থেকে  Installed Plugins এ যান। add to any share button নামক যে প্লাগইনটি ইনস্টল করেছেন  তার নিচে setting কথাটি লেখা আছে। এখন setting এ ক্লিক করুণ। উপরের পেজটির মত একটি  পেজ দেখতে পাবেন। এখান থেকে  Icon size কে large সিলেক্ট করুণ। Universal button  এ টিক দিন এবং ‍show count এ ক্লিক করুণ। এরপর sharing header এ ক্লিক করে আপনার পছন্দমত নাম দিন। Placement এর ঘরে আপনার পছন্দমত জায়গা নির্বাচন করুণ। যদি পোস্টের উপরে দেখাতে চান তবে Display at the top of the post সিলেক্ট করুণ। আর ‍যদি পোস্টের নিচে দেখাতে তবে Display at the bottom of the post সিলেক্ট করুণ। আর আপনি যদি চান পোস্টের উপরে এবং নিচে দুই জায়গায় দেখাবেন তবে Display at the top and bottom of the post সিলেক্ট করুণ। সবশেষে নিচে সেভ এ ক্লিক করুণ। এখন আপনার পোস্টের পছন্দের জায়গায় শেয়ারিং বাটন দেখতে পাবেন।

 

 

 

পোস্টটি শেয়ার করুণ

সর্বশেষ আপডেট: জুন ৮th, ২০১৬ সময়: ৬:২০ অপরাহ্ণ, আপডেট করেছেন মুনজুরুল আলম (এডমিন)


লেখক পরিচিতিঃ- মুনজুরুল আলম (এডমিন)

আসসালামু আলাইকুম। আমি মুনজুরুল আলম। বর্তমানে একটি সরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছি। আমি ছোট বেলা থেকে লেখলেখি করায় মজা পাই। আমি মনে করি জানার কোন শেষ নেই। আমি সবার কাছ থেকে শিখতে পছন্দ করি। আর আমার শেখা তখনই স্বার্থক হবে যখন তা অন্যের কাছে পৌছে দিতে পারব।আর আমি চাই সবাইকে আমার ওয়েবসাইটে মেধা বিকাশের সুগোয দিতে। তাই আপনিও পারেন আমাদের ওয়েব সাইটের একজন লেখক হতে। তাহলে আজই রেজিস্ট্রেশন করুন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.