কিভাবে আপনার ওয়েব সাইটে ফেসবুক লাইক বক্স বসাবেন?


পোস্ট করা হয়েছে:- এপ্রি ২৩ ২০১৬| পোস্টটি করেছেন:- |পোস্টটি পড়া হয়েছে:- 228বার
পোস্টটি শেয়ার করুণ

image of facebook like boxবর্তমান সময়ে ফেসবুক অত্যন্ত জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগের মাধ্যম। অনেক ফেসবুক ব্যবহারকারীদের কাছে ব্যক্তিগত ফেসবুক একাউন্ট ছাড়াও গ্রুপ বা কিংবা ফ্যান পেজ বা লাইক পেজ খুবই পছন্দের। ফেসবুক ফ্যান পেজ বা লাইক পেজ ব্যবসার সম্প্রসার, সচেতনতা বৃদ্ধি, সমর্থন তৈরি, সমর্থন বৃদ্ধি বা কোন ওয়েবসাইটের সমর্থন বৃদ্ধি এবং তথ্য ভক্তদের মাঝে প্রচারের জন্য একটি চমৎকার মাধ্যম। এছাড়া আরো অনেক কাজে আপনার ফেসবুক লাইক পেজ দরকার হতে পারে। কিভাবে ফেসবুক লাইক পেজ তৈরি করবেন?  

ফেসবুক লাইক পেজ তৈরি করার পর কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বা ব্লগে বক্স আকারে বসাবেন? যেখানে কতজন লাইক করেছে তা তাদের ছবিসহ দেখা যাবে। কোন নতুন কেহ ‍যদি লাইক করতে চায় তবে ফেসবুকের পাশাপাশি ওয়েবসাইট থেকে লাইক বক্সে ক্লিক করলে ফেসবুকে যেয়ে লাইক করতে পারবে। আজ আমরা এ বিষয় নিয়ে কাজ করবা কিভাবে কোন ঝামেলা ছাড়াই আপনি ফেসবুকের লাইক পেজটি আপনার ওয়েবসাইটে বসাবেন।

Image of facebook like box.প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করে ড্যাশবোর্ডে যান। এবার Plugins থেকে  Add New তে যান। এখন Search Box এ Facebook Like Box লিখে সার্চ করুণ। এখন ডানপাশে Install Now তে ক্লিক করুণ। সফলভাবে ইনস্টল হলে  Activate Plugins এ ক্লিক করুণ। আপনার Facebook Like Box প্লাগইনটি একটিভেট হয়ে গেছে। এখনি আপনি বাকি কাজটুকু সেরে ফেলুন তাহলে আপনার কাজ শেষ হবে।

এবার Appearance থেকে  Widgets যান। এখন Available Widgets  এ দেখতে পাবেন Facebook Like Box যেটি আপনি একটু আগে ইনস্টল এবং একটিভেট করেছেন। এবার Facebook Like Box এর উপর মাউসের কারসার রেখে টেনে ধরে ডানপাশের Sidebar Area তে ছেড়ে দিন যাকে ইংরেজিতে বলে ড্রাগ এন্ড ড্রপ।

এখন এই লাইক বক্সটাকে সাজাতে হবে। এইজন্যএবার আপনার ফেসবুক লাইক পেজের ইউআরএল টা ( আপনার পেজের নামের উপর ক্লিক করলে উপরে যে  লিংকটি দেখবেন সেটিই আপনার ফেসবুক লাইক পেজের ইউআরএল বা ঠিকানা) কপি করে Facebook Page URL (সাইডবারে যেখানে আপনি সেট করেছেন) এর যায়গায় পেস্ট করে দিন। এবার আপনার ওয়েব সাইটের সাইডবারের সাইজ অনুযায়ী হাইট এবং উইড দিতে হবে। আপনি সাইজ অনুযায়ী যেমন হাইট ২৫০ পিকজেল এবং উইড বা চওড়া ২৫০ পিকজেল দিতে পারেন। চাইলে এরচেয়ে কম বা বেশি দিতে পারবেন।

এবার এর পাশে টিক দিন। তাহলে যারা লাইক করেছে তাদের ছবি দেখা যাবে। তারপর এর পাশে টিক দিন। বাকি অপশন গুলি খালি বা ব্লাঙ্ক রাখুন। শেষে সেভ এ ক্লিক করুণ। ব্যাস হয়ে গেল আপনার ফেসবুক লাইক বক্স। যা আপনি  তৈরি করেছিলেন সেই ফেসবুক লাইক পেজটি এখন বক্স আকারে আপনার ওয়েব সাইটের সাইডবারে শো করছে।

আশা করছি পোস্টটি আপনাদের উপকারে আসবে। ধন্যবাদ।

পোস্টটি শেয়ার করুণ

সর্বশেষ আপডেট: এপ্রিল ২৩rd, ২০১৬ সময়: ৯:৫৩ অপরাহ্ণ, আপডেট করেছেন মুনজুরুল আলম (এডমিন)


লেখক পরিচিতিঃ- মুনজুরুল আলম (এডমিন)

আসসালামু আলাইকুম। আমি মুনজুরুল আলম। বর্তমানে একটি সরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছি। আমি ছোট বেলা থেকে লেখলেখি করায় মজা পাই। আমি মনে করি জানার কোন শেষ নেই। আমি সবার কাছ থেকে শিখতে পছন্দ করি। আর আমার শেখা তখনই স্বার্থক হবে যখন তা অন্যের কাছে পৌছে দিতে পারব।আর আমি চাই সবাইকে আমার ওয়েবসাইটে মেধা বিকাশের সুগোয দিতে। তাই আপনিও পারেন আমাদের ওয়েব সাইটের একজন লেখক হতে। তাহলে আজই রেজিস্ট্রেশন করুন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.