ThePeakPlace

Bangla Technology Center

ওয়ার্ডপ্রেস টিউটরিয়াল পর্ব-১৬। কিভাবে ওয়ার্ডপ্রেস সাইটের বাংলা ফন্ট সমস্যার সমাধান করবেন?

পোস্টটি শেয়ার করুণ

আমাদের মাতৃভাষা বাংলা। আমরা এ ভাষায় কথা বলতে এবং লিখতে পেরে গর্বিত।আমরা সকলেই জানি যে বাংলা ফন্ট যেকোনো ব্রাউজারে ভেঙে যায়। বাংলা অনেক সময় বক্স আকারে দেখা যায় কোন লেখা বোঝা যায়না। এরকম নানান সমস্যা কিন্তু আমরা মুকাবেলা করে থাকি। এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য আপনাদের দেশের একজন বিখ্যাত ওয়েব ডিজাইনার জনাব তাসনিমুল হাসান তৈাহিদ ভাই একটি চমৎকার প্লাগইন তৈরি করেছেন যেটি  আপনার সাইটের সকল ফন্টকে বাংলা ফন্টে রূপান্তর করবে। আর তিনি সক্ষমতার জন্য ব্যবহার করেছেন গুগোল ফন্ট। যার কারনে আপনি  এই প্লাগইনটি ইনস্টল করতে পারেন আর নিশ্চিন্তে থাকতে পারেন যে আপনার ওয়োবসাইটের ফন্ট দেশ, কাল, পাত্র এবং কম্পিউটার ভেদে ফন্ট ঠিক রাখবে।

কিভাবে প্লাগইনটি ইনস্টল করবেন?

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করুন। তারপর ড্যাশবোর্ডের বামপাশে Plugins থেকে Add New তে যান। এবার সার্চ বক্সে Bangla Font Fixer লিখে সার্চ করুন। তার এই প্লাগইনটি দেখতে পাবেন।

image of bangla font fixer

প্লাগইনটি ইনস্টল করতে হলে আপনাকে লাল তীর চিহ্নিত Install Now ক্লিক করতে হবে। এবার Activate Plugins এ ক্লিক করুন। বাস হয়ে গেলো আপনার বাংলা ভাঙ্গা ফন্ট সমস্যার চিরসমাধান। আশাকরি পোস্টটি আপনার কাজে আসবে।

পোস্টটি শেয়ার করুণ

Leave a Reply

ThePeakPlace © 2018 Frontier Theme