ThePeakPlace

Bangla Education &Technology Center

কিভাবে আপনার ব্লগার ডটকমের টেমপ্লেট পরিবর্তন করবেন?

আপনারা যারা আমাদের ব্লগার ডটকম টিউটরিয়াল পর্ব-১ এবং পর্ব-২ দেখেছেন তারা আশাকরি এতদিনে ব্লগার ডটকম থেকে খুব সহজেই একটি ব্লগ খুলতে পেরেছেন এবং ব্লগার ডটকমের ড্যাশবোর্ড সম্পর্কে কিছুটা হলেও জানতে পেরেছেন। এর মধ্যে আপনারা আপনাদের ব্লগের ঠিকানায় গিয়ে দেখেছেন ডিফল্টভাবে যে টেমপ্লেট থাকে তা কেমন দেখা যায়। যদি ডিফল্টভাবে যে টেমপ্লেট থাকে তা পছন্দ হয় তবে তো কোন কথাই নেই। কিন্তু যারা এই টেমপ্লেটকে পছন্দ করেননি বা অন্যকোন টেমপ্লেট সিলেক্ট কেমন দেখা যায় তার জন্য চিন্তা করছেন তাদের জন্য আজকের এই পর্ব নং-৩।

কিভাবে নতুন টেমপ্লেট সিলেক্ট করবেন? প্রথমে আপনার ব্লগার একাউন্টে লগইন করুন। এখন ড্যাশবোডে যান। ড্যাশবোর্ডের বামপাশে দেখুন Template লেখা আছে। এবার Template এ ক্লিক করুন।

blogger template

এবার নিচে দেখুন Simple, Dynamic Views,Picture Window,Awesome Inc,Water Mark,Eternal, Classic Template এ অনেক টেমপ্লেট আছে। এখান থেকে যেটি পছন্দ হবে সেটি আপনার ব্লগের জন্য সিলেক্ট করতে পারবেন। প্রত্যেকটি টেমপ্লেটের উপর ক্লিক করলে দেখতে পাবেন এই  টেমপ্লেটটি আপনার ব্লগের জন্য কেমন দেখায়। এভাবে দেখতে দেখতে যে টেমপ্লেটটি আপনার পছন্দ হবে সেটির পাশে Apply To Blog এ ক্লিক করলে আপনার ব্লগের জন্য সেই টেমপ্লেটটি কার্যকরী হবে। তারপর আপনি View Blog এ ক্লিক করে দেখবেন সেটি কেমন দেখা যায়।image of blogger preview

এভাবে যতবার খুশি আপনি আপনার ব্লগের টেমপ্লেট পরিবর্তন করতে পারবেন এবং নতুন কোন টেমপ্লেট যোগ করতে পারবেন। মনে রাখবেন

“আগে দর্শণধারী তারপর গুনবিচারী” । আপনার ব্লগের ভিউটা যতসুন্দর হবে তত ভিজিটরদেরও কাছে দেখতে ভালো লাগবে। ভালো জিনিসি সব সময়ই ভালো লাগে। তাই আপনার ব্লগকে সাজাতে হবে নিজের মত করে-যেন আপনি একজন শিল্পী।

আশা করি পোস্টটি আপনাদের উপকারে আসবে। ভালো লাগলে শেয়ার করবেন।

 

পোস্টটি শেয়ার করুণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ThePeakPlace © 2019 Frontier Theme
error: Content is protected !!